বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন

‘আ.লীগের আনন্দ একদিন পরাজয়ে পরিণত হবে’

‘আ.লীগের আনন্দ একদিন পরাজয়ে পরিণত হবে’

সরকারের স্মার্টযাত্রা তাদের ‘মরণযাত্রায়’পরিণত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অবৈধ সত্ত্বা নিয়ে তারা (আওয়ামী লীগ) যে আনন্দ করছে, তা একদিন পরাজয়ে পরিণত হবে। যখন তাদের পতন ঘটবে তখন জনগণ উৎসব করবে।  শনিবার রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, ৭ জানুয়ারির নির্বাচন জনগণ প্রত্যাখ্যান করেছে। এ নির্বাচন শুধু দেশ নয়, আন্তর্জাতিকভাবেও গ্রহণযোগ্যতা হারিয়েছে। ডামি নির্বাচনের মধ্যদিয়ে ডামি সরকার গঠিত হয়েছে। রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা খরচ করে ডামি প্রধান নির্বাচন কমিশনার ঘুমিয়ে থেকে নির্বাচনের নামে যে সংসদের জš§ দিয়েছেন, আগামীতে দেশে জনগণের ভোটে সরকার গঠিত হলে প্রতিটি টাকার হিসাব দিতে হবে।

রিজভী বলেন, কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও আমির খসরু মাহমুদ চৌধুরীসহ হাজার হাজার নেতাকর্মী অসুস্থ। চিকিৎসা না পেয়ে তারা অমানবিক জীবনযাপন করছেন। গণতন্ত্রকামী বিরোধী দলসহ আন্তর্জাতিক অধিকার গ্রুপ এবং গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে বিরোধীদের ওপর সরকারি নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হলেও রক্তপিপাসু ফ্যাসিস্ট সরকার সেগুলোয় ভ্রুক্ষেপ করছে না। কয়েক সপ্তাহে কারা হেফাজতে মৃত্যুর সংখ্যা সর্বোচ্চ। হিটলারের কনসেন্ট্রেশন ক্যাম্পের দুর্বিষহ উৎপীড়নের সঙ্গেই কেবল শেখ হাসিনার কারাগারের মিল পাওয়া যায়। কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।

আরও পাঁচ বছর সরকার টিকে যাবে কিনা-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, আন্দোলনের পরিপূর্ণতায় স্রোত আমরা যত বয়ে দেব, স্রোতের ধারা যত আসবে, ততই আন্দোলন পরিপূর্ণ হবে এবং তারা (সরকার) পরাজিত হবে। আর কখন পরিস্থিতি হবে, সেটা বলা যায় না। শুধু একটা বলা যায়, জনগণের আন্দোলন যদি আদর্শ, ন্যায় ও গণতন্ত্রের পক্ষের হয়, সেই আন্দোলন কখনো বৃথা যাবে না। এটাই হচ্ছে-ইতিহাসের রেকর্ড। এখানে জনগণ পরাজিত না। অপশক্তি কিছুদিন বাধা দিয়ে রাখতে পারে। কিন্তু তার স্রোতকে আটকে রাখা যাবে না। কোনো না কোনো দিক থেকে এটা প্রতিহত করে এগোবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana